নীল-সাদা বর্ডারের ফেসবুক ব্যবহার করতে একঘেয়ে লাগছে? পাল্টে নিন আপনার ফেসবুকের রঙ আপনার ইচ্ছেমত!

শুভেচ্ছা সবাইকে! কেমন আছেন? আশা করি ভালোই! অনেকদিন পর লিখতে বসলাম। :)
বাংলাদেশে এখন সম্ভবত ৯৬ লক্ষ ফেসবুক ব্যবহারকারী আছে। www.facebook.com এই সাইটটিতে ক্লিক করলেই নীল সাদা বর্ডারের একটি ওয়েবসাইট আমরা দেখতে পাই। কারণ ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ একজন বর্ণান্ধ! তার দেখার সুবিধার্থেই ফেসবুকের রঙ নীল আর সাদা দিয়ে বানানো হয়েছে।
জুকারবার্গ বর্নান্ধ বলে কি আমাদের কে ও এই একই রঙের ফেসবুক ব্যবহার করতে হবে?? নীল-সাদা রঙের এই ফেসবুক ব্যবহার করতে করতে নিশ্চয়ই সবাই একঘেয়ে অনুভব করছেন? যদি তাই হয়, তাহলে আর দেরী কেন? চলুন পাল্টে নেয়া যাক আপনার ফেসবুকের ওই একঘেয়ে নীল-সাদা থিমটি! ;)
ফেসবুকের নীল-সাদা থিম পাল্টানোর জন্য আপনাকে আপনার ব্রাউজারে একটি ছোট্ট এক্সটেনশন যোগ করতে হবে। তার জন্য প্রথমে এই সাইটে প্রবেশ করুন। তারপর সেখানে দেখবেন নিচের ছবির মত একটি পেজ ওপেন হবে। সেখান থেকে Facebook Themes লেখাটিতে ক্লিক করুন।

দেখবেন নিচের ছবির মত অনেকগুলো থিমের লিস্ট আপনার সামনে আসবে। সেখান থেকে দেখে আপনার পছন্দের থিমটি সিলেক্ট করুন।

থিম সিলেক্ট করার পর নতুন পেজ ওপেন হবে এবং সেখানে আপনার ব্রাউজারের জন্য “Stylish” নামের ছোট্ট একটি এক্সটেনশন ইন্সটল করতে বলা হবে। এক্সটেনশনটি ইন্সটল করুন। ইন্সটল শেষ হলে আপনার ব্রাউজারটি রিস্টার্ট দিয়ে ফেসবুকে লগইন করুন। দেখবেন নীল-সাদা ফেসবুকের পরিবর্তে আপনার পছন্দের রঙে ফেসবুক দেখা যাচ্ছে! :D
নিচে সুবিধার জন্য আমি আমার ফেসবুকের থিমের একটি স্ক্রীণশট দিলাম। দেখে নিন! :)

উল্লেখ্য, এই সাইটে আপনি শুধু ফেসবুক নয়, গুগল ক্রোম, ফায়ারফক্সেরও বিভিন্ন থিম পাবেন। শুধু মাত্র আগের নিয়মে এক্সটেনশন ইন্সটল করলেই পাল্টে যাবে আপনার ব্রাউজারের থিম! :)

বিঃ দ্রঃ এই থিমগুলো কেবলমাত্র গুগল ক্রোম এবং মজিলা ফায়ারফক্সের জন্য প্রযোজ্য।

আজকের পোষ্টটি কেমন লাগলো?? আশা করি ভালো, মন্তব্যে জানাবেন। উপরের নিয়মে পাল্টে দিন আপনার ফেসবুকের থিম আর তাক লাগিয়ে আপনার আশেপাশের মানুষকে নতুন ফেসবুক ব্যবহার করে! :D :D
আজ এই পর্যন্তই! সামনে আবার নতুন কিছু নিয়ে হাজির হব। সেই পর্যন্ত ভালো থাকুন, সুস্থ থাকুন আর অবশ্যই তথ্য প্রযুক্তির সঙ্গেই থাকুন! :)
সবাইকে ধন্যবাদ! :) :)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Welcome visitor! Please wait till I load my blog page...