ツƒαсεвøøќ মারাক্তক কিছু টিপস | না পড়ছেন ত মিস করছেন ©

 বিসমিল্লাহির রাহমানির রাহিম

আসসালামুয়ালাইকুম। সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ্‌ আপনাদের সকলের দোয়াই আমি ভাল আছি। পরীক্ষা আর পরীক্ষা তবু সবার পোস্ট করা দেখে আর সহ্য হলনা আমি ও শুরু হয়ে গেলাম :P ।  সকল ভুল ত্রুটি ক্ষমার নজরে দেখবেন।
আবারও ফেসবুক। কিন্তু আজকে কিছু ভাল জিনিস দেবার ট্রাই করব। যা দিচ্ছি আমি দ্বারা পরীক্ষিত, সুতরাং কাজ হয় না, লোড হয় না এগুলা বলা থেকে বিরত থাকুন। আসুন আমার হাত ধরুন, নিয়ে যাচ্ছি আপনাদের আমার পোস্টে ;) 
১ ফেসবুক কভার এবং প্রফাইল পিকচার এক রকম করুন নিচে ডেমো দেখে নিন

 আমি জানি অনেকে এটা কিভাবে করে মনে মনে খুজছেন ;)  তাই ত আপনার জন্যই নিয়ে আসলাম।
স্টেপ ১ ঃ  এই লিঙ্ক এ যান
স্টেপ ২ ঃ নিচের ইমেজ এ ইফেক্ট গুলা থেকে আপনার তা পছন্দ করুন

স্টেপ ৩ ঃ  আপনার কাঙ্ক্ষিত ছবি টি সিলেক্ট করুন। ফেসবুক কভার থেকেও করতে পারেন use your current facebook cover photo থেকে।আমি আপলোড করলাম।তার জন্য choose file ক্লিক করে ইমেজ ফাইল টি বের করে দিন।তারপর Upload এ ক্লক করুন। কিছুক্ষণ অপেক্ষা করুন।






স্টেপ ৪ ঃ যতটুকু ইমেজ কভার এবং প্রফাইল পিকচার হিসেবে দিতে চান ততটুকু সিলেক্ট করে Done ক্লিক করুন
স্টেপ ৫ ঃ  লাইক দিন , ভয় নাই আইডি কিছু হবে না, আমি ভরসা দিলাম।
স্টেপ ৬ ঃ  ধরেন কাজ শেষ এখন Download your cover photo! এবং Download your profile photo! ক্লিক করুন ২টাই ডাউনলোড হয়ে যাবে। বিন্দাস আপনার কভার এবং প্রোফাইল আপডেট করুন। ;) আমি জানি এটা শিখিয়ে দিতে হবে না :)
২ বন্ধুর পুরা ফেসবুক অ্যালবাম ডাউনলোড করে ফেলুন ;
স্টেপ ১ ঃ  এই এড-অন টি আপনার ফায়ারফক্স এ ইন্সটল করুন লিঙ্ক । ইন্সটল এর পর ফায়ারফক্স রিস্টার্ট দেয়ার দরকার নাই। দিলেও সমস্যা নাই।
স্টেপ ২ আপনার কাঙ্ক্ষিত ফেসবুক অ্যালবাম এর উপর রাইটক্লিক করুন।
তারপর fulschipr anle’s download এ ক্লিক করুন নিচের ইমেজ এর মত। এবং কিছু ক্ষণ অপেক্ষা করুন। তারপর পিসি তে কোথায় সেভ করবেন লোকেশন দেখিয়ে ওকে ক্লিক করুন।



এখন দেখুন ফায়ারফক্স এ নতুন একটি ট্যাব ওপেন হয়েছে। যাতে আপনার ডাউনলোড প্রসেস দেখাচ্ছে।এভাবে আপনি যে কোন ফেসবুক অ্যালবাম এর সব ছবি একসাথে ডাউনলোড করতে পারেন।
৩ বিভিন্ন ফন্ট এ ফেসবুক এ স্ট্যাটাস দিন 
স্টেপ ২ type in you massage…বক্স এ আপনার কাঙ্ক্ষিত স্ট্যাটাস অথবা ম্যাসেজ টাইপ করুন। তারপর তার নিচের বক্সগুলোতে বিভিন্ন ফন্ট এ পরিবর্তন হয়ে যাবে আপনার টেক্সট। কপি করে আপনার স্ট্যাটাস অথবা ম্যাসেজ ই ব্যবহার করতে পারেন


আপনাদের জন্য কিছু বোনাস ফেসবুক স্ট্যাটাস সাইন। আগুলা ব্যবহার করে স্ট্যাটাস কে নতুন রুপ দিতে পারেন :) শুধু নিচ থেকে কপি  করে আপনার স্ট্যাটাস এ পেস্ট করুন। অনেক এর কাছে থাকতে পারে যাদের কাছে নেই তাদের জন্য :)

ϟ

°

Σ

۞

Ω

©

®

¿

¡

½

Smileys

ت

Ü

ϡ


Love, heart

۵

Yes

Music

°



No

আজকে এই পর্যন্তই। যদি একটু ও কাজে আসে বা ভাল লাগে তাহলে কমেন্ট তা করতে ভুল করবেন না। আপনার কমেন্ট = আমার কষ্ট উসুল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Welcome visitor! Please wait till I load my blog page...