Pages

MUKM

দীন-দরদী দানশীল ভাই-বোনদের খিদমতে বিশেষ আবেদন
আসসালামু আলাইকুম ওয়া রাহ্‌মাতুল্লাহি ওয়াবারাকাতুহ্,
সুপ্রিয় মুসলিম ভাইয়েরা!
Academic Building


→ আপনারা অবশ্যই অবগত আছেন যে, দেশের আলিয়া নিসাবের দীনী শিক্ষা প্রতিষ্ঠান তথা মাদরাসাসমূহ কুরআন, তাফসীর, হাদীস, ফিকহ, উসূলুল ফিকহ, আকাইদ, বালাগাত, মানতিক, ইসলামের ইতিহাস, ইসলামী অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞান, ইসলামিক স্টাডিজ, বাংলা, আরবি, ইংরেজি, উর্দূ, বিজ্ঞান ও কম্পিউটার শিক্ষার একমাত্র মাধ্যম। ১০০% সরকারী অনুদানে পরিচালিত হওয়ার কারণে মানুষের করুণার দ্বারস্থ হতে হয় না। মেধা অনুযায়ী যে কোন বিষয়ে পারদর্শী হবার সুযোগ রয়েছে।


→ হাফিয, কারী, মুফসসির, মুহাদ্দিস, ফকীহ, মুফতী, উসূলী, আরবি সাহিত্যিক, বাংলা সাহিত্যিক, ইতিহাসেবত্তা, অর্থনীতিবিদ, রাষ্ট্রবিজ্ঞানী, গবেষক ও বৈজ্ঞানিক হওয়ার সুযোগ রয়েছে আলিয়া নিসাবে। বি.সি.এস ক্যাডারসহ দেশের গুরুত্বপূর্ণ সেক্টরে নিয়োজিত থেকে এ প্রতিষ্ঠানের ছাত্ররা বিশেষ অবদান রেখে চলছে।
তাই আপনাদের পবিত্র মনের কোঠায় আবেদন, আপনাদের কচি-কাচা সোনামণিকে মাদরাসায় ভর্তি করে আপনার কাঙ্খিত বিষয়ে শিক্ষিত করে উভয় জাহানের জন্য যোগ্য নাগরিক রেখে যান।
……………………
আল-মিছবাহ ইয়াতীমখানাঃ
আমাদের সমাজের অধিকাংশ গরীব-ইয়াতীম সন্তানেরা শিক্ষার আলো থেকে বঞ্চিত থেকে অবাঞ্চিত মানুষে পরিণত হচ্ছে। ধনী ও স্বচ্ছল পরিবারের ছেলে-মেয়েদের পাশাপাশি দরিদ্র, ইয়তীম, অসহায়, অবহেলিত, মেধাবী ছেলে- মেয়েদের সুস্থ-সুন্দর নাগিরক হিসেবে গড়ে তোলার জন্য অত্র মাদরাসায় একটি ইয়তীমখানা খোলা হয়েছে। এতে অবৈতনিকভাবে থাকা-খাওয়ার সুবিধাসহ দীনী শিক্ষা প্রদান করা হচ্ছে।
মহান আল্লাহ্‌র অনুগ্রহ এবং আপনাদের সার্বিক সহযোগিতাই আল-মিছবাহ ইয়তীমখানার একমাত্র চালিকা শক্তি। তাই দেশ-বিদেশের দীন-দরদী দানশীল ভাই-বোনদের খিদমতে বিশেষ আবেদন, ঐতিহ্যবাহী এই দীনী প্রতিষ্ঠানের বহুমুখী প্রকল্পসমূহ বাস্তবায়ন এবং ইয়াতীমদের সার্বিক ব্যয় নির্বাহের জন্য আপনাদের সহযোগিতার হাত আরো সম্প্রসারিত করবেন। ইয়াতীমদের জন্য কী কী দান প্রয়োজন তা আপনারা ভালো করে জানেন। আপনাদের এককালীন দান, মাসিক চাঁদা, যাকাত, সাদাকাহ, ফিতরা, কিতাব বা তৎমূল্য ইত্যাদি। নিজে দান করুন এবং অন্যকে উৎসাহিত করতঃ ইয়াতীখানার কার্যক্রম স্বচক্ষে প্রত্যক্ষ করে এর উন্নতিকল্পে সুপরামর্শ দিয়ে মহান আল্লাহ্‌র সন্তুষ্টি হাসিল করতে বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।
নিবেদক-
(অধ্যক্ষ মুহাম্মাদ শাহজাহান মাদানী)
একাউন্টঃ (১) চলতি হিসাব নং- ১৩২১৪, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, বৈদেশিক বাণিজ্যিক শাখা, দিলকুশা, ঢাকা-১০০০। বিস্তারিত জানতেঃ http://mukmadrasah.wordpress.com

ফেসবুক এর নতুন ইমো, স্ট্যাটাস ও কমেন্ট এর জন্য । আপনি মিস করছেন নাকি? দেখে নিন ব্যবহার করার নিয়ম!


বেশ কিছু দিন ধরে ফেসবুক এর কমেন্ট এবং স্ট্যাটাস এ দেখছি নতুন নতুন সব ইমো । কিন্তু অনেক খোজাখোজি করেও বুঝলাম না কি করে ইমো গুলো দেয় :( অবশেষে পেয়েই গেলাম ;) তেমন কঠিন কিছু না । চলুন আপনাকেও আজ শিখিয়ে দেই কি করে ফেসবুক এর নতুন ইমো গুলো ব্যবহার করবেন ।

  এখানে ক্লিক করে সম্পূর্ণ পোষ্টটি দেখে নিন।